চিকিৎসক শূন্য সরকারি হাসপাতাল, সকাল থেকে ভোগান্তি রোগীদের

লাল্টু : সরকারি হাসপাতালে চিকিৎসকদের নিয়ে রোগীদের দীর্ঘদিনের অভিযোগ, বিশেষ করে মফস্বল এলাকার সরকারি হাসপাতালগুলির বেহাল অবস্থা চিকিৎসকের অভাবে। সেই ঘটনারই পুনরাবৃত্তি বীরভূমের দুবরাজপুর ব্লকের একমাত্র গ্রামীণ হাসপাতালে।

রবিবার সকাল থেকে দূর-দূরান্ত থেকে আসা রোগীরা হাসপাতালে এসে দেখতে পান চিকিৎসক নেই হাসপাতলে, এমনকি চিকিৎসক শূন্য ইমারজেন্সি বিভাগও। দীর্ঘক্ষণ বসে থাকলেও দেখা মেলেনি চিকিৎসকের। ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়ে ওঠেনি।

চিকিৎসা করাতে আসা রোগীদের অভিযোগ, “রবিবার সকাল ৬ টা থেকে তারা হাসপাতালে বসে আছেন ডাক্তার দেখানোর জন্য, কিন্তু হাসপাতালে কোন ডাক্তারের দেখা নেই।” এমত অবস্থায় দিশেহারা দুঃস্থ দরিদ্র রোগীরা।

এলাকার স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, “এক সময় এই হাসপাতালের ১২ জন চিকিৎসক ছিলেন। কিন্তু বর্তমানে চিকিৎসকের সংখ্যা হয়ে দাঁড়িয়েছে মাত্র ৪ জন। এই ঘটনা শুধু আজ নয়, প্রায় দিনই ঘটে থাকে। আমরা বারংবার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে জানিয়েও কোনো সুরাহা হয় নি।টেলিফোনে যোগাযোগ করা যায়নি বিএমওএইচকেও।”

চিকিৎসকের অভাবে চিকিৎসা করাতে না পেরে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা, রোগীরা। ঘটনার খবর পেয়ে অপ্রীতিকর ঘটনা রুখতে ঘটনাস্থলে উপস্থিত দুবরাজপুর থানার পুলিশ।