১৩ দিন মহার্ঘ্য পেট্রোল-ডিজেল, দেখে নিন কোথায় কত হলো দাম

নিজস্ব প্রতিবেদন : লকডাউন চলাকালীন যানবাহন চলাচল একপ্রকার বন্ধ থাকায় আন্তর্জাতিক বাজারে চাহিদা কমে ছিল অপরিশোধিত তেলের। বিশ্বের সাথে তালে তাল মিলিয়ে দাম কমতে থাকে ভারতেও। তবে এবার লাগাতার পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে। শনিবার ফের দেশে ৫০ থেকে ৫৬ পয়সা বেড়েছে পেট্রোলে এবং ৫৪ থেকে ৬৩ পয়সা বেড়েছে ডিজেলের ক্ষেত্রে। আর এইভাবে লাগাতার দাম বাড়ার ফলে গত ১৩ দিনে পেট্রোলের দাম বাড়ল ৭ টাকা ৯ পয়সা এবং ডিজেলের দাম বাড়লো ৭ টাকা ৬৭ পয়সা।

রাজ্যভিত্তিক ডিজেল ও পেট্রোলের বর্তমান দাম

দিল্লি : ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনার ওয়েবসাইট থেকে ১৯শে জুন পেট্রোল ও ডিজেলের যে দাম পাওয়া গেছে তাতে যা দেখা গেছে আজ দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৭৮ টাকা ৩৭ পয়সা। দিল্লিতে আজ লিটার প্রতি ডিজেলের দাম ৭৭ টাকা ৬ পয়সা। দিল্লিতে পেট্রোলের দাম গতকালকের তুলনায় লিটার প্রতি বেড়েছে ৫৬ পয়সা। আর ডিজেলের ক্ষেত্রে লিটার প্রতি দাম বেড়েছে ৬৩ পয়সা।

কলকাতা : কলকাতায় এদিন পেট্রোলের দাম লিটার প্রতি ৮০ টাকা ১৩ পয়সা। আর ডিজেলের দাম লিটার প্রতি ৭২ টাকা ৫৩ পয়সা। গতকালকের তুলনায় আজ কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে লিটার প্রতি ৫৪ পয়সা। ডিজেলে কলকাতায় লিটার প্রতি দাম বেড়েছে ৫৪ পয়সা।

মুম্বাই : মুম্বাইয়ে আজ পেট্রোলের দাম লিটার প্রতি ৮৫ টাকা ২১ পয়সা। আর ডিজেলের দাম লিটার প্রতি ৭৫ টাকা ৫৩ পয়সা। পেট্রোলের ক্ষেত্রে লিটার পিছু দাম বেড়েছে ৫৫ পয়সা এবং ডিজেলের ক্ষেত্রে লিটার পিছু দাম বেড়েছে ৬০ পয়সা।

চেন্নাই : চেন্নাই শনিবার পেট্রোলের দাম লিটার প্রতি ৮১ টাকা ৮২ পয়সা। এখানে ডিজেলের দাম লিটার প্রতি ৭৪ টাকা ৭৭ পয়সা। পেট্রোল লিটার পিছু দাম বেড়েছে ৫০ পয়সা। ডিজেলের ক্ষেত্রে লিটার পিছু দাম বেড়েছে ৫৪ পয়সা।