অবশেষে জেলায় জেলায় চালু হচ্ছে লোকাল ট্রেন, প্রকাশ্যে এলো তালিকা

নিজস্ব প্রতিবেদন : আজই আমরা আমাদের সংবাদমাধ্যমে তুলে ধরেছিলাম শহরতলী ছাড়াও রাজ্যের অন্যান্য জায়গায় ট্রেন চলাচল শুরু করার বিষয়ে সম্মতি দিয়েছে রাজ্য সরকার। আর সেই খবরকে সত্যি করে শনিবার বিকাল বেলায় জেলায় জেলায় যে সকল ট্রেন চলবে তার তালিকা আমাদের হাতে এলো।

পথপ্রদর্শক নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে ভারতীয় রেল বোর্ডের তরফ থেকে ইমেল মারফত জানানো হয়েছে, “রাজ্যে ১১ নভেম্বর থেকে ৫০% ট্রেন নিয়ে লোকাল ট্রেন পরিষেবা চালু করা হয়েছে। এরপর নন-সাবার্বান এলাকা যেমন বর্ধমান থেকে রামপুরহাট, কাটোয়া থেকে আজিমগঞ্জ, আজিমগঞ্জ থেকে রামপুরহাট ইত্যাদি এলাকায় পুনরায় প্যাসেঞ্জার এবং লোকাল ট্রেন চালু করার দাবি ওঠে। আর এই দাবির পরিপ্রেক্ষিতে ৫০% ট্রেন নিয়ে পরিষেবা পুনরায় চালু করা হবে।”

১১ নভেম্বর শহরতলী এলাকায় লোকাল ট্রেন পরিষেবা চালু হওয়ার পর বীরভূমের বিভিন্ন স্টেশনে বিভিন্ন রাজনৈতিক দল এবং স্বেচ্ছাসেবী সংস্থার তরফ থেকে পুনরায় ট্রেন চলাচল করার দাবিতে বিক্ষোভ, আন্দোলন এবং স্মারকলিপি জমা দেওয়া হয়। আর এই সকল কর্মসূচির পর অবশেষে পুনরায় ট্রেন পরিষেবা চালু হওয়ার খবরে খুশি নন-সাবার্বান এলাকার বাসিন্দারা।

ট্রেনের তালিকা

তবে ৫০% ট্রেন নিয়ে এই ট্রেন পরিষেবা পুনরায় কবে থেকে চালু হবে তা সম্পর্কে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে রেল বোর্ডের তরফ থেকে কিছু ঘোষণা করা না হলেও কানাঘুষা খবর এটাই যে দিন চারেকের মধ্যেই এই ট্রেন পরিষেবা চালু হতে চলেছে।