উপস্থিত বুদ্ধির জোরে নির্ঘাত ছক্কাকে তালুবন্দি করলেন ডু’প্লেসি

নিজস্ব প্রতিবেদন : টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটসম্যান, বোলারদের অনবদ্য পারফরম্যান্সের পাশাপাশি ফিল্ডিংয়ের ক্ষেত্রেও দুর্দান্ত পারফরম্যান্স করতে দেখা যায় খেলোয়াড়দের। এমন দুর্দান্ত পারফরম্যান্সের নজির একাধিকবার সামনে এসেছে। এবার চলতি আইপিএলে তেমনই নজিরবিহীন পারফরম্যান্স দেখালেন ডু’প্লেসি।

গত রবিবার কলকাতা নাইট রাইডার্স-এর বিরুদ্ধে মাঠে নামে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স-এর ব্যাটিং চলাকালীন দশম ওভারের প্রথম বলে জোস হ্যাজেলউডকে বাউন্ডারির বাইরে পাঠানোর চেষ্টা করেছিলেন ইয়ন মর্গ্যান। কিন্তু সেই বাউন্ডারি তালুবন্দি হয়ে যায়। নির্ঘাত ছক্কাকে নিজের উপস্থিত বুদ্ধির দৌলতে ক্যাচে পরিণত করেন ডু’প্লেসি। ডুপ্লেসির এই দুর্দান্ত ফিল্ডিং দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখে মাঠের বাইরে ফিরতে হয় ইয়ন মর্গ্যানকে।

জোস হ্যাজেলউডের বলে ছক্কা হাঁকানোর জন্যই ইয়ন মর্গ্যান এই বল হাঁকালে তা একেবারে বাউন্ডারি লাইনের কাছে পৌঁছে যায়। সেখানেই ফিল্ডিং করছিলেন ডুপ্লেসি। তারপর বাউন্ডারি লাইনের কাছে বলের দিকে ঝাঁপিয়ে তিনি বল তালুবন্দি করলেও একটা সময় ব্যালেন্স রাখতে পারছিলেন না। এরপর বলটিকে আকাশের দিকে ছুঁড়ে দেন এবং নিজের শরীরের ব্যালেন্স এনে পুনরায় তা তালুবন্দি করেন। ইয়ন মর্গ্যানকে ১৪ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যেতে হয়।

এদিনের এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে। সেই রান তাড়া করতে নেমে চেন্নাই সুপার কিংসকে খেলতে হয় নির্ধারিত ওভারের শেষ বলটিও। তারা ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৭২ রান তোলে। চেন্নাই সুপার কিং এই ম্যাচে দুই উইকেটে জয় লাভ করে।