গায়ে স্কুল ইউনিফর্ম, পিঠে স্কুল ব্যাগ, পাঁইপাঁই করে সাইকেল নিয়ে ছুটছে বানর

নিজস্ব প্রতিবেদন : মানুষের হাতে হাতে স্মার্টফোন আসার সঙ্গে সঙ্গে বেড়েছে সোশ্যাল মিডিয়ার ব্যবহার। এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়তেই আবার নেটিজেনদের লক্ষ্য করা যায় নানান ভাইরাল ভিডিওতে নজর রাখতে। এই সকল ভাইরাল ভিডিও কখনো নাচ-গানের হয়ে থাকে আবার কখনো বন্য প্রাণীদের নিয়ে। মূলত মজার কারণেই এই সকল ভিডিওতে মজে থাকেন নেটিজেনরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে একটি বানর গায়ে স্কুল ইউনিফর্ম, পিঠে স্কুল ব্যাগ নিয়ে পাঁইপাঁই করে সাইকেল চালাচ্ছে। একেবারে নতুন ধরনের এই ভিডিও হওয়ার দরুন স্বাভাবিকভাবেই তা নেটিজেনদের নজর কাড়তে এক মুহূর্ত সময় লাগেনি।

সম্প্রতি এই মজার ভিডিওটি আপলোড করা হয়েছে helicopter yatra নামে একটি ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে। ভিডিওটি আপলোড হওয়ার পরেই লাইক এবং কমেন্টের সংখ্যায় ঝড় উঠেছে। সব মিলিয়ে হাফ লাখের বেশি মানুষ এখানে রিয়াক্ট এবং মজার মজার কমেন্ট করেছেন। আসলে এই ভিডিওটি খুব নজর কেড়েছে এবং সবাইকে খুব মজা দিয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, মানুষ যেমন দু’চাকার যানবাহন ব্যালেন্স রেখে চালান ঠিক তেমনই এই বানরটিও দিব্যি ব্যালেন্স রেখে সাইকেল ছুটিয়ে নিয়ে চলেছে। তবে এর থেকেও বেশি নজর কেড়েছে তার পরনে সবুজ রঙের স্কুল ইউনিফর্ম এবং পিঠে গোলাপি রঙের বাচ্চাদের স্কুল ব্যাগ।

তবে এই ভিডিও দেখে স্পষ্ট, ওই বানরটি প্রশিক্ষণপ্রাপ্ত। বানরটিকে মূলত রাস্তার ধারে খেলা দেখানোর জন্যই তাকে ব্যবহার করে থাকেন কেউ। কারণ ভিডিওটিতে স্পষ্ট বোঝা যায় যখন ওই বানরটি সাইকেল থেকে নামছে তখন তার গলায় রয়েছে দড়ি বাঁধা এবং সেই দড়ি সাইকেলের সঙ্গেও বাঁধা। বানরটিকে কেউ পেশাদার খিলাড়ি হিসাবে ব্যবহার করে থাকেন।