অনুব্রত মণ্ডলের মিমিক্রি, সাহস আছে সাজিদের

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার বিভিন্ন সময়ে বিভিন্ন ডায়লগ রাজনীতির বাইরেও মন জয় করে থাকে মানুষকে। আর তারই সেই ডায়লগের মিমিক্রি তৈরি করে ভাইরাল হয়েছেন বীরভূমের এক যুবক সাজিদ খান। সাজিদ খান বীরভূমের বোলপুরের কাশিপুরের বাসিন্দা।

সাজিদ বোলপুর হাইস্কুল থেকে পড়াশোনা করার পর সিউড়ি বিদ্যাসাগর কলেজে অঙ্কে অনার্স করেন। এরপর বর্তমানে এই যুবক বিভিন্ন চাকরির পরীক্ষার প্রস্তুতি নেওয়ার পাশাপাশি পরীক্ষায় বসছেন। এরই মাঝে রোজগারের তাগিদে তিনি টালিগঞ্জের কাজও করেছেন। কিন্তু হঠাৎ ওই যুবকের কেন অনুব্রত মণ্ডলের মিমিক্রি করার শখ হল? আর দুর্দন্ড প্রতাপের তৃণমূল নেতার মিমিক্রি তৈরি করার জন্য কি তার ভয় হয়নি? এত সাহস এলো কোত্থেকে?

এই বিষয়ে সাজিদ জানিয়েছেন, একদিন অনুব্রত মণ্ডলের ডায়লগ দেওয়া একটি ভিডিওর মিমিক্রি তৈরি করে টিকটক-এ আপলোড করেন তিনি। তারপর দেখা যায় ভিডিও তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পরে। সেই ভাইরাল হওয়া থেকেই জনপ্রিয়তা এবং বর্তমানে এই যুবক এমন নানান ধরনের মিমিক্রি তৈরি করে বিভিন্ন সোশ্যাল মাধ্যমকেই উপার্জনের পথ হিসেবে বেছে নিয়েছেন।

এমন দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার মিমিক্রি তৈরি করার সাহস কিভাবে এলো, এই প্রসঙ্গে সাজিদ খান জানিয়েছেন, “প্রথম প্রথম ভয় করলেও আমি কিন্তু কখনো অনুব্রত মণ্ডলের ডায়লগকে বিকৃতি করিনি। উনি বিভিন্ন সভামঞ্চে, বিভিন্ন জায়গায় যে সমস্ত কথা বলে থাকেন সেগুলিকে আমি কেবলমাত্র অভিনয়ের মাধ্যমে দেখাচ্ছি।”

সাজিদ ঠিক কী করেন? অনুব্রত মণ্ডল বিভিন্ন সভা অথবা দলীয় কর্মসূচিতে যে ধরনের ডায়লগ দেন সেই সকল ডায়লগকে রেখে অভিনয়ের মাধ্যমে বিষয়টিকে বোঝান। তার এই অভিনয় মন জয় করেছে সাধারণ মানুষদের এবং তিনিও এই মুহূর্তে বীরভূমের অন্যতম ভাইরাল যুবক।

এই যুবক ভাইরাল হওয়ার পর জানিয়েছেন, সরাসরি অনুব্রত মন্ডলের কাছে গিয়ে তাকে নিয়েই ভিডিও তৈরি করার অথবা তাকে নিয়ে কোন শর্ট ফিল্ম তৈরি করার। তবে সেই স্বপ্ন পূরণ হবে কি না তা তিনি জানেন না বলে জানিয়েছেন।