চিন্তার দিন শেষ, কলকাতা এয়ারপোর্টে রেলের কায়দায় চালু হল রেস্টের বন্দোবস্ত

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় রেল (Indian Railways) তাদের যাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ বিভিন্ন স্টেশনে রাজকীয় সব বন্দোবস্ত করে রাখে। যাত্রীদের জন্য যেভাবে বন্দোবস্ত করা হয় তাতে সামান্য টাকা খরচ করেই বাড়ির মত স্বাচ্ছন্দ পান তারা। এবার রেলের মতোই বিমানবন্দর কর্তৃপক্ষ কলকাতা এয়ারপোর্টে রেস্ট নেওয়ার অভিনব ব্যবস্থা করল।

যাত্রীদের নতুন পরিষেবা প্রদান করতে কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) কর্তৃপক্ষ বিমানবন্দর চত্বরেই যাত্রীদের বিশ্রামের ব্যবস্থা করল। এই ব্যবস্থা ট্রানজিট যাত্রীদের জন্য খুবই উপকারী হবে তা নিয়ে কোন সন্দেহ নেই। দীর্ঘ সময় যাত্রা করার পর ফের যাত্রা করা ইত্যাদির ক্ষেত্রে এই বিশ্রাম কক্ষ খুবই উপকারী যাত্রীদের জন্য।

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ কলকাতা বিমানবন্দর চত্বরে যে ধরনের বিশ্রাম কক্ষ বানিয়েছে তা রাজকীয়। একেবারে আরাম করে এই কক্ষে বিশ্রাম নিতে পারবেন যাত্রীরা। যে সকল যাত্রীরা এক দেশ থেকে অন্য দেশে যাতায়াত করে থাকেন তাদের জন্য এই বিশ্রাম কক্ষ খুবই উপকারে আসবে বলেই আশা করা হচ্ছে।

কলকাতা বিমানবন্দর চত্বরে যে বিশ্রাম কক্ষ তৈরি করা হয়েছে, সেই বিশ্রাম কক্ষ বুকিং করার জন্য অথবা তা সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য 033-25691002 নম্বরে যোগাযোগ করতে হবে যাত্রীদের। দেশের অন্যতম পুরাতন এবং ব্যস্ত কলকাতা বিমানবন্দরে এই ধরনের পরিষেবা আগে ছিল না। বর্তমানে এই পরিষেবা তৈরি করা হয়েছে।

নতুন এই পরিষেবা সম্পর্কে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ টুইট করে জানিয়েছে, যে সকল যাত্রীরা এক জায়গা থেকে এসে কলকাতা বিমানবন্দরে আরও এক জায়গায় যাওয়ার জন্য বিমানের অপেক্ষা করেন সেই সকল যাত্রীরা চাইলে এই বিশ্রাম কক্ষে বিশ্রাম নিতে পারবেন। এর জন্য কলকাতা বিমানবন্দরে থাকা নির্দিষ্ট কাউন্টার থেকে রুম বুকিং করতে হবে।