Vishwakarma Puja 2023: ৫০ বছর পর বিশ্বকর্মা পুজোয় দুর্লভ যোগ! ব্যবসা ৪ গুণ বৃদ্ধি করুন এই উপায়ে

Prosun Kanti Das

Published on:

Advertisements

A rare connection is coming to Vishwakarma Puja: সামনেই দেবশিল্পী বিশ্বকর্মার পুজো (Vishwakarma Puja 2023) আসন্ন। তিনি পৃথিবীর প্রথম বাস্তুকার হিসাবে পরিচিত। প্রত্যেক বছর কন্যা সংক্রান্তি অর্থাৎ সূর্য যেদিন কন্যা রাশিতে প্রবেশ করে সেই তিথিতে বিশ্বকর্মা পুজো করা হয়। এই বছরের বিশ্বকর্মা পুজো কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। কারণ এ দিন ৫০ বছর পর দুর্লভ সংযোগ তৈরি হচ্ছে। এই তিথিতে অফিস, কারখানা, অস্ত্র-শস্ত্রের নিয়ম মেনে পুজো করা হয়। আপনার ব্যবসা যদি দীর্ঘ সময় ধরে লোকসানের মুখোমুখি হয় তাহলে বিশ্বকর্মা পুজোর দিন পালন করুন বিশেষ কিছু নিয়ম। এবছরের বিশ্বকর্মা পুজো সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিয়ে আজকের প্রতিবেদন থেকে।

Advertisements

২০২৩ সালের ১৮ সেপ্টেম্বর, কন্যা সংক্রান্তি তিথিতে বিশ্বকর্মা পুজো (Vishwakarma Puja 2023) অনুষ্ঠিত হবে। এই বছর বিশ্বকর্মা পুজোয় একটি দুর্লভ সংযোগ তৈরি হচ্ছে। হিন্দু পঞ্জিকা অনুযায়ী, এই দিনে সর্বার্থসিদ্ধি যোগ, অমৃত সিদ্ধি যোগ, দ্বিপুষ্কর যোগ ও ব্রহ্ম যোগ তৈরি হচ্ছে। এই যোগগুলি ব্যবসায়ে প্রচুর লাভের সম্ভাবনা দেখাচ্ছে। সর্ব্বার্থসিদ্ধি যোগ হল একটি শুভ যোগ, যা যেকোনো কাজের সাফল্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই যোগের ফলে, ব্যবসায় নতুন উদ্যোগের সফলতার সম্ভাবনা বৃদ্ধি পায়। পাশাপাশি, ব্যবসায়িক প্রতিযোগিতায় এগিয়ে থাকার সুযোগ তৈরি হয়। অমৃত সিদ্ধি যোগ হল একটি আরও শুভ যোগ, যা ব্যবসায়ে অফুরন্ত ধন-সম্পদের আগমন ঘটায়। এই যোগের ফলে, ব্যবসায় মুনাফা বৃদ্ধি পায়। পাশাপাশি, ব্যবসায়িক ঋণ থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনাও তৈরি হয়।

Advertisements

দ্বিপুষ্কর যোগ ব্যবসায়ে দ্বিগুণ লাভের সম্ভাবনা তৈরি করে। এই যোগের ফলে, ব্যবসায় নতুন গ্রাহক পাওয়া যায়। পাশাপাশি, ব্যবসায়িক প্রসার ঘটে। ব্রহ্ম যোগ হল একটি অতি শুভ যোগ, যা ব্যবসায়ে ঐশ্বর্য ও সমৃদ্ধি বৃদ্ধি করে। এই যোগের ফলে, ব্যবসায় উন্নতি ঘটে। পাশাপাশি, ব্যবসায়িক সুনাম বৃদ্ধি পায়। এখন জেনে নিন কোন যোগ কতক্ষণ থাকবে? এই তিথিতে দ্বিপুষ্কর যোগ থাকবে সকাল ১০টা ২ মিনিট থেকে বেলা ১১টা ৯ মিনিট পর্যন্ত। অমৃত সিদ্ধি ও সর্বার্থসিদ্ধি যোগ থাকবে সকাল ৬টা ১৭ মিনিট থেকে ১০টা ২ মিনিট পর্যন্ত। এ ছাড়াও ব্রহ্ম যোগ থাকবে ১৭ সেপ্টেম্বর সকাল ৪টে ১২ মিনিট থেকে ১৮ সেপ্টেম্বর সকাল ৪টে ২৭ মিনিট পর্যন্ত।

Advertisements

বিশ্বকর্মা পুজোয় দুর্লভ সংযোগ তৈরি হওয়ার ফলে, ব্যবসায় মুনাফা বৃদ্ধির জন্য কিছু বিশেষ উপায় গ্রহণ করা যেতে পারে। বিশ্বকর্মা পুজোর দিনে (Vishwakarma Puja 2023) তুলসীর গাছের বীজ তুলে একটি হলুদ কাপড়ে বেঁধে নিন। তার পর সেটি নিজের ডান হাতের বাহুতে বাঁধুন। আপনার জীবনের সমস্ত বাধা-বিপত্তি দূর হয়ে যাবে এবং সফলতা আসবে।

পাশাপাশি আপনার যদি আর্থিক পরিস্থিতির অবনতি ঘটে সেক্ষেত্রে কিছু উপায় পালন করতে পারেন। আর্থিক অনটনের মুখোমুখি হলে বিশ্বকর্মা পুজো দিনে এই বিশেষ উপায়টি পালন করুন। এর জন্য পুজোর দিনে সবুজ মিষ্টির ভোগ নিবেদন করে তা দান করুন। আর্থিক অনটন দূর হয়ে আপনার আর্থিক পরিস্থিতি প্রশস্ত হবে। এছাড়াও, বিশ্বকর্মা পুজোর দিনে (Vishwakarma Puja 2023) অবশ্যই এই মন্ত্র জপ করুন আপনার ধন-সম্পদ লাভ হবে। ব্যবসায় সমস্ত সমস্যা দূর হবে এবং ব্যবসায় লাভের পরিমাণ বাড়বে। কোন মন্ত্র জপ করবেন জানুন—ওম আধার শক্তপে নমঃ
ওম কূময়ি নমঃ
ওম অনন্তম নমঃ
পৃথিব্যৈ নমঃ

Advertisements