Airport Metro Station: এবার হুট করে পৌঁছে যাওয়া যাবে কলকাতা বিমানবন্দরে! বড় ব্যবস্থা নিল মেট্রো কর্তৃপক্ষ

Prosun Kanti Das

Published on:

Advertisements

After the completion of Airport Metro Station, reaching the airport will be easier: ভারতের গণপরিবহনের মধ্যে মেট্রো হল উন্নত এবং আধুনিক প্রযুক্তির নিদর্শন। খুব সহজেই যেকোনো জায়গায় পৌঁছতে সাহায্য করে এই পরিবহনটি। বর্তমানে সারা কলকাতা জুড়ে মেট্রোর কাজ চলছে। খুব তাড়াতাড়ি হয়তো কাজ শেষ হবে মেট্রোর এমনটাই আশা রাখছে তারা। বিনা যানজটে শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়া এখন খুবই সহজ। শহরের বিভিন্ন প্রান্তে কাজ চলছে মেট্রো করিডোরগুলোর। ইস্ট-ওয়েস্ট ছাড়াও, কাজ চলছে জোকা-এসপ্ল্যানেড ও নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডোরেও। বিমানবন্দর মেট্রো স্টেশনের (Airport Metro Station) কাজ শেষ হলেই চটজলদি পৌঁছানো যাবে এয়ারপোর্টে।

Advertisements

সম্প্রতি বিমানবন্দর অর্থাৎ জয়হিন্দ মেট্রো স্টেশন নির্মাণের (Airport Metro Station) কাজ খুবই দ্রুততার সঙ্গে শেষ করার চেষ্টা করা হচ্ছে। কাজ শেষ হলে সাধারণ জনগণেরই সময় বাঁচবে অনেকটা। রবিবার কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে এক ফেসবুক পোস্টে জয়হিন্দ মেট্রো স্টেশনে কিছু ছবি তুলে ধরা হয়েছে। সেখানে থেকেই বিষয়টি স্পষ্টভাবে জানা যাচ্ছে।

Advertisements

মেট্রোর এই লাইনটিকে ভবিষ্যতে করা হবে কমলা লাইন ও হলুদ লাইনের ইন্টারচেঞ্জিং স্টেশন। যখন নিউ গড়িয়া-বিমানবন্দর রুটের (Airport Metro Station) মেট্রো প্রকল্পের কাজ পুরোপুরি সম্পূর্ণ হবে, প্রচুর মানুষ এর দ্বারা উপকৃত হবেন। নিমেষেই পৌঁছানো যাবে এয়ারপোর্টে। তাছাড়া বিমান বন্দর থেকে বারাসাত পর্যন্ত মেট্রো সম্প্রসারনের কাজ চলছে দ্রুততার সাথে। জনগণের জন্য এটি একটি খুশির খবর।

Advertisements

এই কাজ সম্পন্ন হয়ে গেলে সাধারণ মানুষের পক্ষে বিমানবন্দরে Airport Metro Station) যাতায়াত হয়ে উঠবে আগের থেকে আরও অনেক সহজ। শুধুমাত্র সেটাই নয়, বিমানবন্দরের দিক থেকেও দক্ষিণ কলকাতায় আপনি খুব তাড়াতাড়ি যাওয়া-আসা করতে পারবেন। কলকাতা শহর জুড়ে মেট্রোর কাজ সম্পন্ন হলে যাতায়াত করা হয়ে যাবে একেবারে জলভাত। অন্যান্য পরিবহনগুলোর ওপর চাপ অনেকটাই কমে যাবে এরফলে।

কলকাতা শহরে মেট্রোর কাজ নিয়ে যথেষ্ট আশাবাদী মেট্রো কর্তৃপক্ষ। তারা আপ্রাণ চেষ্টা করছে দ্রুত এই কাজ যাতে শেষ করা যায়। এই রুটের কাজ শেষ করতে পারলে উপকৃত হবে বহু নিত্য যাত্রী। এখন সাধারণ মানুষ থেকে শুরু করে নিত্যযাত্রীরা অপেক্ষা করে আছে সেই দিনটির। মেট্রো কর্তৃপক্ষ এর এই কাজ সত্যি প্রশংসনীয়।

Advertisements