‘ও তো বিক্রির মাস্টার’, মেট্রোর উদ্বোধন প্রসঙ্গে মোদিকে খোঁচা অনুব্রতর

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি সোমবার বাংলায় এসে দক্ষিনেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করেন। আর এই উদ্বোধনের পরই অনুব্রত মণ্ডলকে খোঁচা দিতে দেখা গেল। অনুব্রত মণ্ডল খোঁচা দিয়ে বলেন, ‘ও তো বিক্রির মাস্টার’।

সোমবার মুরারইয়ে তৃণমূলের মহিলা কর্মীদের নিয়ে সমাবেশ থেকে মেট্রোর উদ্বোধন প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে খোঁচা দিতে গিয়ে অনুব্রত বলেন, “ওই তো ওইটা করার পরে বিক্রি করে দেবে। ও তো বিক্রিতে মাস্টার। একের পর এক বিক্রি করছে। এটাও বিক্রি করে দেবে।”

এর পাশাপাশি তিনি বলেন, “ওতো মিথ্যা কথা বলতে এসেছে। ওর তো বুক ফেটে যাচ্ছিল না যখন গ্রাম গঞ্জের মা-বোনেরা কাঠের জ্বালানিতে রান্না করছিল। প্রধানমন্ত্রী মনমোহন সিংকে বলেছিল না পদত্যাগ করা উচিত যখন ৭২ টাকা পেট্রোলের দাম। ও কি করবে? ওর কথা কি শুনবে মানুষ।” পাশাপাশি এদিন তার মিটিংয়ে যে লোক হয়েছে সেই লোক সংখ্যাকে তুলে ধরে তিনি বলেন, “প্রধানমন্ত্রীর মিটিংয়ে যদি এত লোক হয় তাহলে আমি রাজনীতি ছেড়ে দেবো।”

এর সাথে সাথেই ফের একবার তিনি এদিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির দাড়ির প্রসঙ্গ টেনে আনেন। বলেন, “নরেন্দ্র মোদির মতো ভণ্ড আমি নয়। যত দাড়ি তত কুবুদ্ধি। যত দাড়ি বাড়ছে তত পেট্রোল, ডিজেল, গ্যাসের দাম বাড়ছে।”

আরও পড়ুন :

অন্যদিকে এদিন অনুব্রত মণ্ডল বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর একটি মন্তব্যের পরিপ্রেক্ষিতে পুনরায় তাকে পাগল এবং বিজেপির দালাল বলে কটাক্ষ করেন। পাশাপাশি এমন মন্তব্যের জন্য আগামী দিনে বড় আন্দোলনের হুঁশিয়ারিও দেন তিনি। পাশাপাশি আসন্ন বিধানসভা নির্বাচনে তিনিও মমতা ব্যানার্জির মত গোলকিপারের ভূমিকায় থাকবেন বলে জানান। বলেন এক একটা দলের এক একজন গোলকিপার থাকে। ‘আমি সবসময় গোলকিপার থাকতাম, এখনো থাকবো। খেলা হবে, চারজন নিয়েই খেলা হবে।”