Advertisements

মেঘলা আকাশ, বৃষ্টির পূর্বাভাস, বছর শেষে জাঁকিয়ে শীত

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : গত সপ্তাহে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে গেলেও ফের হেরফের। সপ্তাহের শুরুতেই বাড়ে ২ ডিগ্রি। কারন হল মেঘলা আকাশ। মেঘলা আকাশের কারণেই একলাফে বেড়েছে ২ ডিগ্রি তাপমাত্রা। আর বড়দিনের রাতে, আরও বাড়তে পারে তাপমাত্রা, ছুঁতে পারে ১৮ র কাছাকাছি।

Advertisements

Advertisements

আবার বড়দিনের পরদিন অর্থাৎ বৃহস্পতিবার পিকনিকের আগাম পোগ্রাম থাকলে তা পণ্ড হতে পারে। কারন হওয়া অফিস সেদিনের জন্য দিচ্ছে বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি যদিও বা না হয় ২৫ শে ডিসেম্বর থেকে ২৬ শে ডিসেম্বর থাকবে মেঘলা আকাশ। আর এই মেঘলা আকাশের কারনে দিনের সর্বনিম্ন তাপমাত্রাও বাড়বে একলাফে, যেতে পারে ১৮ -র কাছাকাছি।

Advertisements

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে পূর্বাভাস হিসাবে জানানো হয়েছে, এ সপ্তাহে বৃহস্পতিবার বেলা ১২ টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস কলকাতায় সহ পশ্চিমের জেলাগুলিতে। বৃহস্পতিবার বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টির পরিমাণ বাড়লেও মাঝ রাতের পর থেকে কমবে বৃষ্টি। পশ্চিম ও পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, হুগলি, কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগণা এই সব জায়গায় বৃহস্পতিবার বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া ও দুই বর্ধমানেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আর এই বৃষ্টি সমাপ্তির পরই ফের একবার জাঁকিয়ে শীতের দেখা মিলবে রাজ্যজুড়ে। ফের তাপমাত্রা পৌঁছে যেতে পারে ১০ -এর নিচে। বছরের শেষ আর বর্ষবরণের মুহূর্ত হিমশীতল হবে। বছর শেষে কনকনে ঠান্ডার রাজ্য কাঁপার পূর্বাভাস হওয়া অফিসের।

Advertisements