লকডাউনে জমায়েত ঘিরে সংঘর্ষ, পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি ফকির পাড়ায়

Madhab Das

Published on:

হিমাদ্রি মণ্ডল : বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত ফকিরপাড়ায় জমায়েত নিয়ে পাড়ার দুই গোষ্ঠীর মধ্যে বিবাদকে কেন্দ্র করে গতরাতে শুরু হয় দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে যায় সিউড়ি থানার পুলিশ। ঘটনাস্থলে পুলিশ যেতেই পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় ইট পাটকেল। ইট বৃষ্টির অভিযোগ উত্তেজিত জনতার বিরুদ্ধে।

পরিস্থিতি বেসামাল হয়ে ওঠার আগেই সেখানে গিয়ে উপস্থিত হয় বিশাল পুলিশবাহিনী। পুলিশের বিশাল বাহিনী গিয়ে ঘটনায় যুক্ত থাকা ব্যক্তিদের ধরপাকড় করা শুরু করে। এমনকি অভিযুক্তদের ধরতে পুলিশকে বাড়ির ছাদ টপকে বাড়িতে ভিতরে ঢুকতে হয়। ঘটনায় দুই অভিযুক্তকে গতরাতে আটক করা হয়। আটক দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে বাকিদেরও খোঁজ চালাচ্ছে পুলিশ। রাতে যেন আর কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করে রাখা হয়।

ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে লকডাউন চলাকালীন এলাকায় জামায়াত করে গল্পগুজব করছিলেন বেশকিছু মানুষ। তাদের লকডাউন চলাকালীন এইভাবে গল্পগুজব করতে বারণ করেন পাড়ারই অন্য কয়েকজন। তারপরেই অশান্তির সূত্রপাত। এলাকার দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয় হাতাহাতি। এরপর যারা জমায়েত করতে বারণ করেছিলেন সেই গোষ্ঠীর লোকজনেরা খবর দেন সিউড়ি থানার পুলিশকে।