বসেছিলেন ক্লার্ক পদে, মুখ্যমন্ত্রীর ভাইঝির সেই চাকরিও ভুয়ো!

Shyamali Das

Published on:

সৌভিক রায় : রাজ্যে ভুয়ো চাকরিতে (Fake Job) নিয়োগের অভিযোগ নতুন কিছু নয়। যাদের সত্যিকারের চাকরির যোগ্যতা রয়েছে তাদের চাকরিতে নিয়োগ না করে টাকার বিনিময়ে চাকরি বিক্রি করে দেওয়া হচ্ছে এবং এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরই মধ্যে স্কুল সার্ভিস কমিশনের (SSC) গ্রুপ সি পদে নিযুক্ত হওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) ভাইঝির চাকরি খোয়া গেল।

চাকরি খোয়া গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইঝি বৃষ্টি মুখোপাধ্যায়ের (Bristi Mukhopadhyay)। তিনি হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মামাতো ভাই নিহার মুখোপাধ্যায়ের (Nihar Mukhopadhyay) মেয়ে। বৃষ্টির বাড়ি রামপুরহাট ১ নম্বর ব্লকের অন্তর্গত কুসুম্বা গ্রামে।

হাইকোর্টের নির্দেশের পরিপ্রেক্ষিতে তার চাকরি খোয়া গিয়েছে। জানা যাচ্ছে তিনি বোলপুর উচ্চ বিদ্যালয়ে ক্লার্ক পদে চাকরি পেয়েছিলেন। কলকাতা হাইকোর্ট বেআইনিভাবে চাকরি পাওয়ার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার তার চাকরি বাতিল করে। কলকাতা হাইকোর্টের নির্দেশে শুক্রবার স্কুল সার্ভিস কমিশন তাদের ওয়েবসাইটে চাকরি বাতিলের যে তালিকা প্রকাশ করে সেই তালিকায় বৃষ্টি মুখোপাধ্যায়ের নাম দেখা যায়।

কলকাতা হাইকোর্টের নির্দেশে স্কুল সার্ভিস কমিশন চাকরি বাতিলের যে তালিকা প্রকাশ করেছে তাতে ৬০৮ নম্বরে রয়েছে বৃষ্টি মুখোপাধ্যায়ের নাম। যদিও বৃষ্টি মুখোপাধ্যায়ের বাবা নীহার মুখোপাধ্যায় দাবি করেছেন, আগেই তার মেয়ে চাকরি থেকে ইস্তাফা দিয়েছিল। জানা যাচ্ছে চাকরিতে নিযুক্ত হওয়ার কিছুদিন পরেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে চাকরি থেকে ইস্তাফা দেন বৃষ্টি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পৈতৃক বাড়ি হল রামপুরহাট ১ নম্বর ব্লকের অন্তর্গত চাকাইপুর। চাকাইপুরের পাশেই রয়েছে কুসুম্বা, যা হলো মুখ্যমন্ত্রীর মামার বাড়ি। মুখ্যমন্ত্রীর মামাতো ভাই নিহার মুখোপাধ্যায়ের মেয়ে বৃষ্টির বিয়ে হয় রামপুরহাট থানার অন্তর্গত আয়াস গ্রামে। যদিও বর্তমানে তিনি কলকাতায় থাকেন বলে জানা যাচ্ছে।