Online Liquor Delivery: পুজোয় বাড়িতে বসেই পেয়ে যাবেন গোটা গোটা মদের বোতল! কামাল করছে এই ৪ অ্যাপ

Prosun Kanti Das

Updated on:

Advertisements

Drink at home in Puja with the help of Online Liquor Delivery: পুজোর ছুটি মানেই খাওয়া আর ঘোরা। খাওয়া দাওয়ার সাথে অনেকেই সুরাপান করতে ভালোবাসেন, কিন্তু বাড়ির বাইরে বেরিয়ে আনার ইচ্ছা অনেকেরই থাকেনা। আবার অনেকের ব্যস্ততার মাঝে সময় হয়না। তাহলে উপায় কি? প্রযুক্তির ভরসায় আপনি বাড়িতে বসেই সুরাপানের মজা উপভোগ করতে পারবেন অ্যাপের মাধ্যমে (Online Liquor Delivery)। আপনার আর পোহাতে হবেনা কোনো ঝক্কি ঝামেলা।

Advertisements

মদ ডেলিভারির পরিষেবা শুরু করেছে বিভিন্ন সংস্থা। সুরা প্রেমীদের আর কষ্ট করে দোকানে গিয়ে কিনতে হবে না, বাড়িতে বসে ফোনে কয়েকটা ক্লিক করলেই আপনার মনের মতো জিনিস একেবারে হাতের নাগালে। নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে এই অ্যাপগুলো (Online Liquor Delivery) সম্পর্কে? তাহলে দেরি না করে চটজলদি দেখে নিন কোন কোন অ্যাপ এবং কোথায় কোথায় গেলে এগুলো ডাউনলোড করা যাবে।

Advertisements

Dooze হলো এমন একটি সংস্থা (Online Liquor Delivery) যা কলকাতার মধ্যে ৬০ মিনিটের ভিতরে মদ ডেলিভারি করবে এমনটাই দাবি করেছে। তবে অর্ডার প্রতি ৪৯ টাকা ডেলিভারি ফি দিতে হবে। এই ব্যাপারে কি বলেছেন সংস্থার ডিরেক্টর শিখির মেগান? তাঁরা বেশ কিছু ব্র্যান্ডের সঙ্গে অংশীদারিত্ব করেছে, আপনি যদি ঐ কোম্পানির মদ কেনেন তাহলে ডেলিভারি ফি নেওয়া হবে না। আপনি সহজেই Dooze অ্যাপটি গুগল প্লে স্টোরে ডাউনলোড করতে পারবেন। কিন্তু ডাউনলোড করার আগে অবশ্যই খেয়াল রাখতে হবে সরকারি নির্দেশ অনুযায়ী কোন কোন ড্রাই ডে-এর দিন অনলাইনে মদ অর্ডার করা যাবে না।

Advertisements

Swiggy (Online Liquor Delivery)বর্তমানে একটি জনপ্রিয় খাবার অর্ডার করার অ্যাপ। কিন্তু পাশাপাশি আপনি এই অ্যাপের মাধ্যমে মদ অর্ডার করতে পারেন। আপনার এলাকার যেসব নিকটবর্তী দোকান রয়েছে সেখান থেকে আপনি মদ অর্ডার করতে পারবেন। এর জন্য অ্যাপে আলাদা একটি ‘Wine Shops’ সেকশন রয়েছে। কিন্তু এক্ষেত্রে আপনাকে অবশ্যই ডেলিভারি চার্জ দিতে হবে কিন্তু যদি আপনার বেশি অংকের ডেলিভারি থাকে তাহলে ডেলিভারি চার্জ নেওয়া হবে না। অ্যান্ড্রয়েড ফোনের জন্য গুগল প্লে স্টোর এবং আইফোনের জন্য অ্যাপেল স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এই অ্যাপের সুবিধা ভোগ করছে প্রায় ১০ কোটিরও বেশি মানুষ।

Spencer Retail হল আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্ৰুপ মালিকাধীন। বহুদিন ধরে এই অ্যাপের মাধ্যমে সবাই অনলাইনে মদ অর্ডার করে থাকে। তাই পুজোতে বাড়িতে বসেই আপনি সুরাপানের আনন্দ উপভোগ করতে পারবেন। এখানে বিভিন্ন স্বাদের ও ধরনের মদ পাওয়া যায়। অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। পাশাপাশি আরও একটি জনপ্রিয় অ্যাপ হল Boozie। মাত্র ১০ মিনিটের মধ্যেই আপনার বাড়িতে পৌঁছে যাবে আপনার পছন্দের জিনিস। আপনার বাড়ি যদি এক কিলোমিটার এর মধ্যে হয় তাহলে লাগবে না কোন রকম ডেলিভারি চার্জ। কিন্তু দূরত্ব বেশি হলে অবশ্যই আপনাকে ডেলিভারি চার্জ প্রদান করতে হবে। তবে দোকান যত পর্যন্ত খোলা থাকবে ডেলিভারিও ঠিক ততক্ষণ অব্দি হবে। উপরিউক্ত অ্যাপ গুলোর মত ঠিক একই পদ্ধতিতে এই অ্যাপটিও আপনাদের স্মার্টফোনে ডাউনলোড করে নিতে পারেন

Advertisements