ঘুম উড়ল Jio, Airtel, Vi এর! কালীপুজোর আগে বড় অফার নিয়ে হাজির BSNL

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে যে সকল টেলিকম সংস্থা টিকে রয়েছে তার মধ্যে অন্যতম একটি হলো BSNL। প্রতিযোগিতার বাজারে এই টেলিকম সংস্থা রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা হয়েও Jio, Airtel, Vi মতো বেসরকারি টেলিকম সংস্থার থেকে অনেক পিছিয়ে পড়েছে। এইভাবে পিছিয়ে পড়ার কারণ প্রযুক্তি এবং কর্মীদের গা ছাড়া মনোভাব বলেই অভিযোগ করে থাকেন গ্রাহকরা।

তবে এই সব অভিযোগকে দূরে সরিয়ে এবার রাষ্ট্রায়ত্ত এই টেলিকম সংস্থাটি ঘুরে দাঁড়ানোর মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে। তাদের তরফ থেকে খুব তাড়াতাড়ি 4G পরিষেবা লঞ্চ করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এরপর আবার তারা 5G পরিষেবার দিকে এগিয়ে যাবে। তবে এসবের মধ্যেই এবার এই টেলিকম সংস্থা কালীপুজোর আগে বড় অফার নিয়ে হাজির, আর সেই অফারে রীতিমত ঘুম উড়তে শুরু করেছে Jio, Airtel, Vi এর মতো সংস্থাগুলির।

কালীপুজোর আগে BSNL যে অফার নিয়ে হাজির তাতে গ্রাহকরা কেবল একটি বেনিফিট পাবেন এমন নয়, একসঙ্গে দু-দুটি বেনিফিট দেওয়া হচ্ছে। প্রথম অফার হিসাবে রিচার্জ প্ল্যানের সঙ্গে দেওয়া হচ্ছে স্পেশাল ডিসকাউন্ট, আর দ্বিতীয় সুবিধা হিসাবে দেওয়া হচ্ছে ৩ জিবি সম্পূর্ণ বিনামূল্যে ইন্টারনেট অর্থাৎ ডেটা। যে সকল গ্রাহকরা বিএসএনএল সেলফ কেয়ার অ্যাপের মাধ্যমে রিচার্জ করবেন তারা দু’শতাংশ ডিসকাউন্ট পাবেন।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ২৫১ টাকা, ২৯৯ টাকা, ৩৯৮ টাকা, ৪৯৯ টাকা, ৫৯৯ টাকা এবং ৬৬৬ টাকার প্রিপেইড প্ল্যানগুলি BSNL সেলফ কেয়ার অ্যাপ থেকে রিচার্জ করলে ২% ডিসকাউন্ট পাওয়া যাবে। এছাড়াও এই সকল রিচার্জ প্ল্যানগুলিতে যা বেনিফিট পান গ্রাহকরা তা সবই পাবেন এবং তার সঙ্গে বাড়তি ৩ জিবি ডেটা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে।

২৫১ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ৭০ জিবি ডেটা পেয়ে থাকেন। এর ভ্যালিডিটি হলো ২৮ দিন। এর সঙ্গে আরও ৩ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে।

২৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ৩ জিবি করে ডেটা পেয়ে থাকেন। সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং এসএমএস সুবিধা। এর ভ্যালিডিটি হলো ৩০ দিন। এর সঙ্গে আরও ৩ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে।

৩৯৮ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ১২০ জিবি করে ডেটা পেয়ে থাকেন। সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং এসএমএস সুবিধা। এর ভ্যালিডিটি হলো ৩০ দিন। এর সঙ্গে আরও ৩ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে।

৪৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি করে ডেটা পেয়ে থাকেন। সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং এসএমএস সুবিধা। এর ভ্যালিডিটি হলো ৭৫ দিন। এর সঙ্গে আরও ৩ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে।

৫৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ৩ জিবি করে ডেটা পেয়ে থাকেন। রাতে আনলিমিটেড ইন্টারনেট করার সুযোগ রয়েছে। সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং এসএমএস সুবিধা। এর ভ্যালিডিটি হলো ৮৪ দিন। এর সঙ্গে আরও ৩ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে।

৬৬৬ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি করে ডেটা পেয়ে থাকেন। সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং এসএমএস সুবিধা। এর ভ্যালিডিটি হলো ১০৫ দিন। এর সঙ্গে আরও ৩ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে।