জলাশয়ে পড়লো ছোট্ট হাতি, উপস্থিত বুদ্ধিতে রক্ষা করলো পরিবার

নিজস্ব প্রতিবেদন : অল্প সময়ের মধ্যে সোশ্যাল মিডিয়ায় এমন কিছু ভিডিও ভাইরাল হয় যেগুলি সমাজে যেমন দৃষ্টান্ত তৈরি করে, ঠিক তেমনই সেগুলি দেখে আনন্দ উপভোগ করেন সাধারণ মানুষেরাও। আসলে সেই সকল ভিডিওগুলির মধ্যে থাকা বার্তা সাধারণ মানুষদের তৃপ্তি যোগায়। সম্প্রতি এমনই একটি ছোট হাতির জলে পড়ে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে যাতে তৃপ্তি পেয়েছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি ছোট্ট হাতি জলাশয়ে পড়ে গিয়েছে। আর তা দেখেই তার পরিবারের সদস্যরা তাকে বাঁচানোর জন্য, জল থেকে তোলার জন্য তৎপরতা শুরু করেছে। প্রথমে একবার ডাঙ্গা থেকেই তার পরিবারের দুই সদস্য তাকে জল থেকে তোলার চেষ্টা করে। কিন্তু তাতে ব্যর্থ হওয়ায় উপস্থিত বুদ্ধির পরিপ্রেক্ষিতে জলে নেমে ওই বাচ্চা হাতিটিকে রক্ষা করে তার বাবা-মা।

ভিডিওটি দেখে স্পষ্ট বোঝা যায়, ওই বাচ্চা হাতিটি জলে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে যখন তার বাবা মা জানতে পারে তখন তারা হতচকিত হয়ে পড়ে। কি করবে তা বুঝতে পারছিল না। তার পরেই তারা মাথা খাটিয়ে জলে নেমে ওই বাচ্চা হাতিটিকে রক্ষা করে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর ইতিমধ্যেই লক্ষের কাছাকাছি মানুষ তা দেখে ফেলেছেন।

অন্যদিকে এই ভিডিওটি থেকে দুটি বার্তাও পাওয়া যায়। প্রথম বার্তা হল, পৃথিবীর প্রত্যেক প্রাণীর কাছেই তাদের সন্তানরা সবথেকে প্রিয় এবং সন্তানরাই হল জীবনে সবথেকে কাছের। অন্যদিকে দ্বিতীয় বার্তা হল, বিপদে পড়লে তাড়াহুড়ো না করে ধৈর্য রেখে সঠিক সিদ্ধান্তের মধ্য দিয়ে রক্ষা করার উপায় বের করতে হয়।