ফের একদিনে বীরভূমে করোনা আক্রান্ত চারশ’র বেশি, মৃতের সংখ্যা পেরোলো ১০০

নিজস্ব প্রতিবেদন : দেশ তথা রাজ্যের পাশাপাশি বীরভূমের প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই চারশ’র বেশি মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যা। সবথেকে খারাপ পরিস্থিতি রামপুরহাট স্বাস্থ্য জেলার মুরারই ব্লক এলাকা। মুরারই ব্লকের রাজগ্রামে বিগত কয়েকদিন ধরেই একাধিক মানুষের প্রাণহানি হয়েছে। তাদের ক্ষেত্রে মূলত জ্বরের উপসর্গ দেখা যাওয়ার পরেই প্রাণহানি ঘটছে।

বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে বুধবার করোনা সংক্রান্ত তথ্য পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে বীরভূম এবং রামপুরহাট স্বাস্থ্য জেলায় গত ২৪ ঘন্টায় মোট আক্রান্ত হয়েছেন ৪০৬ জন। দৈনিক বিপুলসংখ্যক মানুষ আক্রান্ত হওয়ার পর দেখতে দেখতে জেলার মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ১০৭।

আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যা। বুধবারের তথ্য অনুযায়ী দুই স্বাস্থ্য জেলা মিলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০৩। সংখ্যাটা গতকাল পর্যন্ত ছিল ৯৯। অর্থাৎ একদিনে জেলায় চার জনের প্রাণহানি হয়েছে। আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেলেও সুস্থ হয়ে ওঠার সংখ্যা নগণ্য। এখনো পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ১৩ জন। যার পর বর্তমানে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩ হাজার ৯৪৯।

আরও পড়ুন :

অন্যদিকে এই বিপুলসংখ্যক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও রাজনৈতিক প্রচারে কোনরকম কোভিড সর্তকতা মানা হচ্ছে না জেলায়। রাজনৈতিক প্রচারে নেতা থেকে শুরু করে কর্মীরা সকলকেই নির্বাচন কমিশনের বিধি নিষেধ লঙ্ঘন করতে দেখা যাচ্ছে। এমনকি সাধারণ মানুষদের মধ্যেও লক্ষ্য করা যাচ্ছে গা-ছাড়া মনোভাব। তবে এই পরিস্থিতি মোকাবেলায় বুধবার থেকে বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে বিভিন্ন এলাকায় সচেতনতা বাড়াতে মাইকিং এবং অন্যান্য প্রচার শুরু করা হয়েছে।